সর্বশেষ সংবাদ

SK Enmove চিলির SQM থেকে পরবর্তী প্রজন্মের যানবাহন রেফ্রিজারেন্টের জন্য আয়োডিন সরবরাহের চেইন সুরক্ষিত করে

SK NMove পরবর্তী প্রজন্মের যানবাহন রেফ্রিজারেন্টগুলির উত্পাদনকে শক্তিশালী করতে উন্নত রেফ্রিজারেন্টের জন্য একটি মূল কাঁচামাল, আয়োডিনের জন্য একটি মূল সরবরাহ চেইন সুরক্ষিত করেছে।

SK Enmove 3 তারিখে (স্থানীয় সময়) ঘোষণা করেছে যে এটি বিশ্বের বৃহত্তম আয়োডিন উৎপাদনকারী চিলির খনিজ কোম্পানি SQM এর সাথে একটি সরবরাহ চুক্তি স্বাক্ষর করেছে। SK Enmove-এর প্রেসিডেন্ট এবং CEO কিম ওন-কি এবং SQM-এর আয়োডিন বিভাগের প্রধান পাবলো আলটিমিরাস 1লা (স্থানীয় সময়) চিলির সান্তিয়াগোতে আয়োডিন সরবরাহের জন্য একটি সমঝোতা স্মারক (MOU) স্বাক্ষর করেছেন। এই চুক্তিটি আয়োডিনের স্থিতিশীল সরবরাহ নিশ্চিত করার জন্য একটি গুরুত্বপূর্ণ পরিমাপ, যা পরবর্তী প্রজন্মের যানবাহন রেফ্রিজারেন্ট উৎপাদনের জন্য অপরিহার্য। আয়োডিন সরবরাহের নির্দিষ্ট সময় এবং পরিমাণ মূল চুক্তি স্বাক্ষরিত হওয়ার পরে নিশ্চিত করা হবে।

পূর্বে, SK Nmove পরবর্তী প্রজন্মের গাড়ির রেফ্রিজারেন্টগুলি বিকাশের জন্য এই বছরের জানুয়ারিতে Hyundai মোটর গ্রুপের সাথে একটি সমঝোতা স্মারক (MOU) স্বাক্ষর করেছিল। SK Nmove দ্বারা তৈরি করা রেফ্রিজারেন্টটি বিদ্যমান গাড়ির রেফ্রিজারেন্টের তুলনায় উন্নত শীতল কর্মক্ষমতা নিয়ে গর্বিত। হুন্ডাই মোটর কোম্পানির বৈদ্যুতিক যানবাহন এয়ার কন্ডিশনার সিস্টেমের মতো একই অবস্থার অধীনে পরিচালিত কর্মক্ষমতা মূল্যায়ন দেখিয়েছে যে নতুন রেফ্রিজারেন্ট চমৎকার কর্মক্ষমতা বজায় রেখে বিদ্যুৎ খরচ কমাতে পারে।

গত জুনে, এই উদ্ভাবনী পণ্যটি আমেরিকান সোসাইটি অফ হিটিং, রেফ্রিজারেটিং এবং এয়ার-কন্ডিশনিং ইঞ্জিনিয়ার্স (ASHRAE) থেকে আন্তর্জাতিক মানের R-Number সার্টিফিকেশন পেয়েছে। আর-নম্বর সার্টিফিকেশন রেফ্রিজারেন্টের স্থায়িত্ব এবং উপাদান বৈশিষ্ট্যের উপর ভিত্তি করে একটি নিবন্ধন নম্বর নির্ধারণ করে, যা SK Nmove-এর নতুন রেফ্রিজারেন্ট পূরণ করে এমন উচ্চ মানগুলিকে হাইলাইট করে।

SQM 20 বছরেরও বেশি সময় ধরে নির্ভরযোগ্যভাবে আয়োডিন উৎপাদন করে আসছে এবং এই বছর প্রতি বছর 14,000 টন আয়োডিন বিক্রি করবে বলে আশা করা হচ্ছে, যা বিশ্বব্যাপী আয়োডিন সরবরাহের 35% এর জন্য দায়ী। এই দীর্ঘমেয়াদী স্থিতিশীলতা এবং উল্লেখযোগ্য বাজার শেয়ার SQM কে SK Enmove-এর জন্য একটি বিশ্বস্ত অংশীদার করে তোলে।

SK NMove-এর সিইও কিম ওন-কি, এই সহযোগিতার গুরুত্বের উপর জোর দিয়ে বলেছেন, “SQM-এর সাথে সহযোগিতার মাধ্যমে, যা চমৎকার গুণমান এবং উৎপাদন ক্ষমতা প্রমাণ করেছে, আমরা পরবর্তী প্রজন্মের মোটরগাড়ির স্থিতিশীল উৎপাদন ও সরবরাহের ভিত্তি স্থাপন করেছি। রেফ্রিজারেন্ট।” আমরা বিভিন্ন বৈশ্বিক কোম্পানির সাথে সহযোগিতার মাধ্যমে একটি কঠিন মূল্য শৃঙ্খল তৈরি করা চালিয়ে যাব এবং একটি বিশ্বব্যাপী শীর্ষস্থানীয় রেফ্রিজারেন্ট কোম্পানি এবং একটি প্রতিনিধি শক্তি দক্ষতা কোম্পানি হিসেবে এগিয়ে যাব।”

SQM এর আয়োডিন বিভাগের প্রধান পাবলো আলটিমিরাস, সরবরাহ চুক্তির গুরুত্বের উপর জোর দিয়ে বলেছেন, “SK Nmove-এর সাথে একটি সরবরাহ চুক্তি শেষ করা SQM-এর জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।” “এই চুক্তির মাধ্যমে, আমরা আয়োডিনের জন্য নতুন বাজার উন্মুক্ত করতে এবং টেকসই উপায়ে ব্যবসায়িক বৃদ্ধি চালাতে কাজ করব।”

SK Nmove এবং SQM-এর মধ্যে সহযোগিতা আরও দক্ষ এবং পরিবেশবান্ধব স্বয়ংচালিত রেফ্রিজারেন্টের ক্রমবর্ধমান চাহিদার পটভূমিতে আসে। ফার্মাসিউটিক্যালস, জীবাণুনাশক এবং বিশেষ করে রেফ্রিজারেন্ট সহ বিভিন্ন শিল্প প্রয়োগে আয়োডিন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। SK Nmove দ্বারা তৈরি নতুন রেফ্রিজারেন্টের লক্ষ্য গাড়ির শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থার দক্ষতা এবং পরিবেশগত কর্মক্ষমতা উন্নত করা, বিশেষ করে বৈদ্যুতিক যানবাহনে।

বিশ্বব্যাপী আয়োডিনের বাজার ক্রমাগত বাড়তে থাকায়, এসকিউএম-এর সাথে SK Nmove-এর চুক্তি অপরিহার্য আয়োডিন খনিজগুলির জন্য একটি স্থিতিশীল এবং টেকসই সরবরাহ শৃঙ্খল নিশ্চিত করার দিকে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ চিহ্নিত করে৷ টেকসই ব্যবসায়িক বৃদ্ধির উপর SQM এর জোর খনিজ নিষ্কাশন এবং সরবরাহ চেইন ব্যবস্থাপনায় পরিবেশগতভাবে দায়িত্বশীল অনুশীলনের দিকে বৃহত্তর শিল্প প্রবণতা প্রতিফলিত করে।

Related Articles

Back to top button