সেপ্টেম্বর 19, 2024

কিয়া কার্নিভাল লিমুজিন ভারতের জন্য উন্মোচন, প্রি-বুকিং শুরু

1 min read

নতুন কিয়া কার্নিভাল লিমুজিন ভারতে ৩ অক্টোবর, ২০২৪ তারিখে লঞ্চ করা হবে, ইভি৯ বৈদ্যুতিক এসইউভির সঙ্গে। এর প্রি-বুকিং ইতোমধ্যেই শুরু হয়ে গেছে। কিয়া ইন্ডিয়া আনুষ্ঠানিকভাবে নতুন কার্নিভাল এমপিভির জন্য প্রি-বুকিং শুরু করেছে, যা লিমুজিন এবং লিমুজিন প্লাস ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। সর্বনিম্ন বুকিং আমানত হিসাবে ২ লাখ রুপি দিয়ে এটি সংরক্ষণ করা যেতে পারে। গ্রাহকরা কিয়া’র অনুমোদিত ডিলারশিপ থেকে বা কিয়া ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে তাদের বুকিং নিশ্চিত করতে পারবেন। চতুর্থ প্রজন্মের কিয়া কার্নিভাল ভারতে আত্মপ্রকাশ করতে যাচ্ছে, যা পূর্ববর্তী মডেলের তুলনায় একটি বড় পরিবর্তন হিসাবে দেখা হচ্ছে। এই নতুন মডেলটি সিবিইউ পদ্ধতিতে ভারতে আনা হবে এবং এর দাম ৫৫ লাখ রুপি থেকে বেশি হতে পারে (এক্স-শোরুম)। কিয়া ইতিমধ্যে এর অফিসিয়াল ওয়েবসাইটে নতুন কার্নিভালের ছবি প্রকাশ করেছে, যেখানে এর নতুন ডিজাইন এবং উন্নত ফিচারগুলি প্রদর্শিত হয়েছে।

নতুন কিয়া কার্নিভালকে প্রিমিয়াম ফিচার সহ আনা হয়েছে বলে নিশ্চিত করা হয়েছে। এর উল্লেখযোগ্য ফিচারের মধ্যে রয়েছে দ্বিতীয় সারির পাওয়ার্ড সিটগুলি ভেন্টিলেশন এবং লেগ সাপোর্ট সহ, এবং একটি ওয়ান-টাচ পাওয়ার স্লাইডিং ডোর যাতে সহজে গাড়িতে প্রবেশ করা যায়। এমপিভি দুটি সানরুফ সহ আনা হয়েছে, যা গাড়ির অভ্যন্তরকে আরও বাতাসপূর্ণ করে তুলবে। এছাড়াও ১২-স্পিকার বোস প্রিমিয়াম সাউন্ড সিস্টেম এবং ডুয়াল প্যানোরামিক কার্ভড ডিসপ্লে রয়েছে। ১২.৩ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম ওয়্যারলেস অ্যাপল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটো সাপোর্ট করে।

কার্ভড ডিসপ্লেতে শুধু ইনফোটেইনমেন্টের জন্য ১২.৩ ইঞ্চি টাচস্ক্রিনই নেই, এতে ১২.৩ ইঞ্চির একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোলও রয়েছে। বিশ্বব্যাপী, কার্নিভাল বিভিন্ন আসনের বিন্যাসে উপলব্ধ; তবে, ভারতীয় বাজারে শুধু সাত সিটারের সংস্করণই আনা হবে। কিয়া নিশ্চিত করেছে যে ভারতীয় সংস্করণের কার্নিভালে লেভেল ২ এডিএএস সিস্টেম থাকবে, যা ৩৩টি স্বয়ংক্রিয় ড্রাইভিং এবং সুরক্ষা বৈশিষ্ট্য সহ আসবে।

কিয়া জানিয়েছে যে, পূর্ববর্তী মডেলের সফল বিক্রির পর কার্নিভাল লিমুজিন ভারতে অনেক প্রশংসা কুড়িয়েছে, যার বিক্রি হয়েছে ১৪,৫০০ ইউনিটের বেশি। নতুন কার্নিভালে পূর্ববর্তী মডেলের মতো ২.২ লিটার চার-সিলিন্ডার টার্বো ডিজেল ইঞ্জিন থাকবে, যা ২০০ পিএস সর্বোচ্চ ক্ষমতা এবং ৪৪০ এনএম টর্ক তৈরি করতে সক্ষম। যদিও বৈশ্বিক বাজারে হাইব্রিড ভ্যারিয়েন্ট রয়েছে, ভারতীয় সংস্করণ ডিজেল ইঞ্জিনের সাথেই থাকবে।

এটি ৮-গতির স্বয়ংক্রিয় ট্রান্সমিশনের সাথে যুক্ত হবে। গাড়িতে থাকবে ৮টি এয়ারব্যাগ, ৩৬০-ডিগ্রি ক্যামেরা সিস্টেম, ট্রিপল জোন ক্লাইমেট কন্ট্রোল, ১৮-ইঞ্চি ডায়মন্ড কাট অ্যালয় চাকা, পাওয়ার টেলগেট, ব্ল্যাক এবং ক্রোম টাইগার নোজ ফ্রন্ট গ্রিল, লেদারেট ভিআইপি সিট, ১২-স্পিকার বোস অডিও, সামনের এলইডি ফগ লাইট, ওয়্যারলেস চার্জার, এইচইউডি, বৃষ্টি সেন্সর ইত্যাদি। বাহ্যিক রংগুলির মধ্যে কালো এবং সাদা উপলব্ধ থাকবে, অভ্যন্তর থিম হবে টুসকান এবং আম্বার দ্বি-টোন।